আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা: কেমন হবে নাসাউ’র উইকেট

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচে খুব একটা রান হয়নি। ভারত প্রথমে ব্যাট করে সব উইকেট হারিয়ে ১৯ ওভারে তুলেছিল ১১৯ রান। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান সব উইকেট না হারালেও করতে পেরেছে ১১৩ রান।

সেই মাঠেই আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। নাসাউয়ের এই মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দুটি ম্যাচই খেলেছে দক্ষিণ আফ্রিকা। ফলে পিচ ও কন্ডিশন সম্পর্কে জানাশোনায় অনেকটা এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।
নাসাউয়ের উইকেটে পেসারদের দাপট চোখে পড়ার মতো। বড় রান সংগ্রহ করা এখানে মুশকিলই বটে। পিচ ও কন্ডিশন বুঝে ব্যাটিং করলে সর্বোচ্চ রানটা বের করে আনা সম্ভব হবে বলেই মনে করেন ক্রিকেট বিশ্লেষকরা।

নাসাউ কাউন্টি স্টেডিয়ামে এ পর্যন্ত ৫ ম্যাচে টি-টোয়েন্টি ম্যাচে মোট ৬৫ উইকেটের পতন ঘটেছে। এর মধ্যে ৫৫ উইকেটই শিকার করেছেন পেসাররা।

নতুন বলে নাসাউয়ের উইকেট থেকে বল ওঠে। তবে সেটি অসমান বাউন্স। স্পঞ্জি বাউন্স যেমন হয় আরকি। সিম মুভমেন্টও পায় বল। বিশেষজ্ঞদের মতে, বল একটু দেরিতে খেলা নিরাপদ। তবে স্পিনাররাও মাঝের ওভারগুলোয় বাঁক পেয়ে থাকেন। আর মাঠের আউটফিল্ডে বালু থাকায় বল মারার পর প্রত্যাশিত গতিতে বাউন্ডারি পার হবে না। আউটফিল্ড বেশ মন্থর।

বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে মুখোমুখি হবে দুই দল।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন