আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দেশের বর্তমানে তেলের বাজার বেশি চলছে। অতিদ্রুত এই বাজার স্থিতিশীল হয়ে যাবা।

মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দেশের বর্তমানে তেলের বাজার বেশি চলছে। অতিদ্রুত এই বাজার স্থিতিশীল হয়ে যাবা। ইন্দোনেশিয়া যেই সমস্যা টি ছিল তা এখন আর নেই। ইন্দোনেশিয়ার পাম তেল টা আসলে ই বাজার পুরো আগের মত হয়ে যাবে। আমাদের ধর্য ধরতে হবে। খাবার নিয়ন্ত্রিত করে খেতে হবে। নবী আমাদের এটি শিক্ষা দিয়েছে। কিভাবে নিয়ন্ত্রিত ভাবে চলতে হয়। খাবার খেতে হয়। আমি মাঠে কাজ করেছি। আমি জানি মানুষের কিশে কষ্ট। কিশের কষ্ট মানুষ পুরো দিশেহারা হয়ে যায়। কোন কিছু করার আগে আমরা মানুষের জন্য ভাবি। আমরা শেষ সপ্তাহের আগে পদ্মা সেতুর কাজ শেষ করে দিব। আপনারা প্রধানমন্ত্রীর মুখ থেকে দ্রুত সময়ের মধ্যে এই খবর টি পাবেন।
শনিবার (২১ মে) বেলা সারে ১১ টায় জেলা পুলিশ লাইনে উগ্রবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য এই কথা বলেন।
তিনি আরোও বলেন, পদ্মা সেতু নির্মান করতে এই শরীয়তপুরবাসীর অনেক ত্যাগ ও তৃতিক্ষা করতে হয়। যে কোন সময় প্রধান মন্ত্রী পদ্ম সেতুর উদ্ধোন তারিখ জানিয়ে দিবে।  যখন এই প্রকল্পের দায়িত্বে ছিলাম তখন মাঠে কাজ করতে এসে দেখেছি। তাদের কারণে এই পদ্মা সেতু আজ দাঁড়িয়েছে। এই পদ্মাসেতু পৃথিবীর সবচেয়ে বেশি যত্ন সহকারী নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণ করতে সব শ্রেষ্ট বিশেষজ্ঞরা আমাদের পরামর্শ দিয়েছে। এখন বিভিন্ন দেশ থেকে আমাদের পদ্মা সেতু নির্মাণে যারা কাজ করেছেন তাদের ডাকা হচ্ছে। অনেকে ই আমাদের এটি দেখার জন্য আসতে চাচ্ছেন।
জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, পুলিশ আইজিপি বিপিএম (বার) ড.বেনজীর আহমেদ, র্যাব ফোর্সেস মহাপরিচালক চৌধুরী আবব্দুল্লাহ আল মামুন, বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার আশরাফুজ্জাম।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন বলেন, আমাদের এই অঞ্চলটি শোষণ ও বঞ্চনার ভিতর ছিল। কিন্তু তা এখন নেই। এখন তা শুধু উন্নয়ন আর উন্নয়ন। ২০০৯ সালে বাংলাদেশের পার পার্সোনেল ৫০০ ডলারের ইনকাম ছিল তা এখন ২৬০০ ডলারের কাছে পৌছে গেছে। তা কিন্তু এভাবে যায় নি। আমরা এগিয়ে যাচ্ছি। সামনের দিকে আরোও এগিয়ে যাব।
পুলিশ আইজিপি বিপিএম (বার) ড.বেনজীর আহমেদ বলেন, দেশে এখন সঠিক নেতৃত্বে চলছে। আমরা সৌভাগ্যবান কারণ বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়ে গেছে। তার কন্যা এখন দেশ চালাচ্ছে। দেশে এখন সন্ত্রাস নেই বললে ই চলে তারপরও আমাদের সব দিকে লক্ষ রাখতে হবে। দেশের ৯০ ভাগ মানুষ দরিদ্র ছিল। আর এখন ১০ ভাগ মানুষ দরিদ্র সীমায় আছে। দেশের বিরুদ্ধে বৃহত যেই ষড়যন্ত্র চলছে তা আমাদের বুজতে হবে। দেশে যুব সমাজের দিকে আমাদের লক্ষ রাখতে হবে যাতে করে তা একা না হয়ে যায়। আবার মোবাইলে বেশি আশক্ত না হয়। তাহলে যেমন পরিবারের বিপদ তেমন ই রাষ্ট্রের ক্ষতি।
তিনি আরোও বলেন, শরীয়তপুর জেলা একটি ইউরোপ প্রবন এলাকা। এই এলাকার যুবকরা অবৈধ ভাবে ইউরোপ যাওয়ার জন্য জীবনের ঝুকি নিয়ে নদী পথে নৌকাতে করে পাড়ি জমাচ্ছে ইউরোপের উদ্দশ্যে। মাঝেমধ্যে ই ঘটছে দুর্ঘটনা। এদিকে জনপ্রতিনিধি সহ আমাদের লক্ষ রাখতে হবে। যাতে করে কেউ ঝুকি নিয়ে দেশ ত্যাগ না করে। একজন নাগরিক দেশের ভবিষ্যৎ। আমরা এদিকে লক্ষ রাখবো। এই জেলায় আমরা অবৈধ ভাবে যাতে করে ইউরোপ যেতে না পারে তা নিয়ে কাজ করবো।
র্যাব ফোর্সেস মহাপরিচালক চৌধুরী আবব্দুল্লাহ আল মামুন বলেন, দেশে এখন কুড়িঘর নেই। পনেরো বছর আগে এক এলাকায় বিল্ডিং চোখে পড়ত না। এখন তেমন নয়। দেশ উন্নয়ন হয়েছে। এর ফাকে ফাকে সংগঠিত হচ্ছে বিভিনন অপরাধ। আমরা সবাই সজাগ থাকবো যাতে করে এই ধরনের কাজ থেকে যুব সমাজ দূরে থাকে।
অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেদুর রহমান খোকা শিকদার, বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার, চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী বৃন্দু।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন