আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

৯৬ হাজার শিক্ষক নিয়োগ : শূন্যপদের পছন্দ নিয়ে এনটিআরসিএ’র নতুন নির্দেশনা

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬ শূন্যপদে শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় গত ১৭ এপ্রিল থেকে আবেদন শুরু হয়েছে। চলবে ৯ মে পর্যন্ত। যারা আবেদন করছেন এবং বিষয় পছন্দ করছেন তাদের জন্য নতুন নির্দেশনা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে একই বিষয়ে একাধিক শূন্যপদ রয়েছে, সেসব পদে আবেদনের সময় একাধিক পদই পছন্দ দিতে হবে।
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (উপসচিব) পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পঞ্চম নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে একই বিষয়ে একাধিক শূন্যপদ রয়েছে, সেসব পদে আবেদনের সময় একাধিক পদই পছন্দ দিতে হবে। যদি কোনো প্রার্থী ওই প্রতিষ্ঠানের শুধু একটি পদে পছন্দ দেন, তবে ফলাফল প্রস্তুতের সময় ওই প্রতিষ্ঠানের শুধু একটি পদের আবেদন বিবেচনায় নিয়ে ফলাফল প্রক্রিয়াকরণ করা হবে এবং অন্য পদগুলো ওই প্রার্থীর জন্য বিবেচনা করা হবে না।

উদাহরণ হিসেবে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, যদি কোনো প্রতিষ্ঠানে আরবির লেকচারার নামক পদে ২টি শূন্যপদ থাকে, তবে নিয়োগ সুপারিশ লাভের সুবিধার্থে ২টি পদেই পছন্দ দিতে হবে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন