আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

‘মানুষ এখন ঠিকমতো বাজার করতে পারে না’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, দেশের মানুষ এখন দুই বেলা ভাত খেতে পারে না। ঠিকঠাক মতো বাজার করতে পারে না। বাজারে জিনিসপত্রের দামে যেন আগুন।

বিএনপির রাজশাহী বিভাগীয় গণমহাসমাবেশ উপলক্ষ্যে আয়োজিত সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়।

টুকু বলেন, আওয়ামী লীগ সরকার কিছুদিন আগে বলেছিল দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে, খাদ্যের মজুদ অনেক আছে, খাদ্যের সিকিউরিটি আছে। এখন আবার বলছে আগামী মাস থেকে বা দুই মাস পর থেকে খাদ্যের ঘাটতি দেখা দেবে, দুর্ভিক্ষ হবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি। তাহলে কি আমরা ধরে নেব লীগ আর দুর্ভিক্ষ একটা আরেকটার সঙ্গে সম্পর্কিত।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার প্রায়ই বলে খাবার সংকট নাই, তাহলে এতো খাবার গেল কোথায়। এর আগেও তারা ক্ষমতায় এসেছিল, তখনো আমরা দুর্ভিক্ষ দেখেছিলাম। দীর্ঘদিন ক্ষমতায় থাকার পর কেন এ দুর্ভিক্ষ হবে প্রশ্ন দেশের মানুষের। আমরা এর প্রতিবাদ করছি।

বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষ এখন দুই বেলা ভাত খেতে পারেন না। বাজার ঠিকঠাক করতে পারে না।  আওয়ামী লীগের প্রত্যেকটা লোক সুযোগ-সুবিধা পেয়েছে। দেশের মানুষকে হাহাকারের মধ্যে পড়তে হয়েছে।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ বিভাগের বিভিন্ন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও সদস্য সচিবরা উপস্থিত ছিলেন।

সমন্বয় সভায় আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণমহাসমাবেশ সফল করতে বিভিন্ন পদক্ষেপের বিষয়ে আলোচনা করা হয়।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন