আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রংপুরে সদস্যপদে ১০ জনের মনোনয়নপত্র বাতিল

রংপুর জেলা পরিষদ নির্বাচনে যাচাই বাছাইয়ে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রবিবার যাচাই বাছাই শেষে এ তথ্য দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ফরহাদ হোসেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী মনোয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ১৫ সেপ্টেম্বর। এসময় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের অ্যাড. ইলিয়াস আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী মোছাদ্দেক হোসেন বাবলু মনোনয়নপত্র জমা দেন। রবিবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে দুইজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৩৯ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সংরক্ষিত সদস্যপদের ২ জন এবং সাধারণ সদস্য পদের ৮ জনসহ মোট ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। রংপুর জেলার একটি সিটি করপোরেশন, তিনটি পৌরসভা, আট উপজেলা এবং ছিয়াত্তরটি ইউনিয়ন মিলে ভোট জনপ্রতিনিধি ভোটার সংখ্যা ১ হাজার ৯৫ জন।
নির্বাচনে ভোট দিতে পারবেন কেবল ইউনয়িন পরষিদ, পৌরসভা, উপজলো ও সিটি করপোরশেনরে নির্বাচিত প্রতিনিধিরা। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন