আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন হেড কোচ জয়সুরিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার দায়ে পদত্যাগ করেন শ্রীলঙ্কার হেড কোচ ক্রিস সিলভারউড। তাই ঘরের মাঠে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ সামনে রেখে অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়াকে।

জুলাইয়ের শেষে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ এবং সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে আসন্ন টেস্ট সিরিজে লঙ্কানদের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জয়সুরিয়া।

এর আগে কোচ হিসেবে কোনো হাইপ্রোফাইল পদে কাজ করেননি জয়সুরিয়া। তবে শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান নির্বাচক এবং ক্রিকেট পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এখনও তিনি লঙ্কান ক্রিকেটের পরামর্শক।

বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যর্থতার পরেই কোচ থেকে পদত্যাগ করেন ক্রিস সিলভারউড। এ ঘটনায় শ্রীলঙ্কা বোর্ডের প্রধান অ্যাশলে ডি’সিলভা জানিয়েছিলেন, বোর্ড বিজ্ঞাপন দিয়ে নতুন কোচ খুঁজবে। সে দেশের কোনো কোচকেও দায়িত্ব দেওয়া হবে। শেষ পর্যন্ত জয়সুরিয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ডি’সিলভা বলেছেন, “আন্তর্জাতিক ক্রিকেট খেলার প্রচুর অভিজ্ঞতা রয়েছে জয়সুরিয়ার। জাতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ও-ই উপযুক্ত। স্থায়ী কোচ নিয়োগ না হওয়া পর্যন্ত জয়সুরিয়া দায়িত্বে থাকবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়সুরিয়া দলের সঙ্গে ছিলেন পরামর্শদাতা হিসেবে। তবে নির্বাচক হিসেবে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। বলা হয়েছিল, সরকারের ঘনিষ্ঠ যে সব ক্রিকেটার, তাদেরই দলে সুযোগ দেওয়া হচ্ছে। তবে জয়সুরিয়া অভিযোগ অস্বীকার করেছিলেন।

নব্বইয়ের দশকে শ্রীলঙ্কার অন্যতম সেরা ক্রিকেটার জয়সুরিয়া। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় পঞ্চম স্থানে তিনি। ৪৪৫টি ম্যাচে ১৩৪৩০ রান এবং ৩২৩টি উইকেট রয়েছে তার ঝুলিতে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন