আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রোহিঙ্গাদের বর্ডার ভায়োলেশনের বিষয়ে লেভেল ক্রস করলে সেনাবাহিনী প্রস্তুত সেনা প্রধান

 বাংলাদেশ সেনাবাহীনি প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন,আমাদের কথা একেবারে পরিষ্কার, দেশে যদি ভবিষ্যতে আক্রমণ হয় সেক্ষেত্রে সেটাকে প্রতিহত করতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রস্তুত সে বিষয়ে কোন সন্দেহ নেই।কিছু বর্ডার ভায়োলেশন করে যেমন রোহিঙ্গাদের অনুপ্রবেশ এটা কিন্তু আমাদের ওইখানে কোস্টগার্ড এবং বর্ডার গার্ড রয়েছে। তারা বিষয়টা সম্পূর্ণ তদারকি করছে এবং বিষয়টা সরকারের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থাও নিচ্ছে। আমরা কিন্তু প্রস্তুত আছি যদি এর থেকে লেভেল ক্লোজ করে তাহলে আমরা সমউচিৎ ব্যবস্থা আমরা নিব। আজ জাজিরায় দুপুর ১২ টায় বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্তাবধানে শেখ রাসেল সেনানিবাসে একটি ইউনিটের পতাকা উত্তোলনের পর সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরোও বলেন,আমরা কারো সাথে যুদ্ধে যেতে চাই না, আমরা সবাই সঙ্গে বন্ধুত্ব বজায়
রাখতে চাই। যদি কেউ ইচ্ছে করে আমাদের সাথে যুদ্ধে চাপিয়ে দিতে চায়, অথবা
আমাদের সার্বভৌমত্বের
উপরে আঘাত আনে তাহলে তো আমরা ছেড়ে দেব না। বর্তমান যে পরিস্থিতি সব কিছুই ঠিকঠাক চলছে।
এ সময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের দায়িত্বকে আমি আমার সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে পালন করতে পেরেছি আলহামদুলিল্লাহ। সেনাবাহিনীর সকল দায়িত্বে আমি সর্বক্ষণ নিয়োজিত ছিলাম এটাই আমার সফলতা।
এসময় সেনা সদরের জৈষ্ঠ সামরিক কর্মকর্তা সহ জেনারেল অফিসার কমান্ডিং নয় পদাতিক এরিয়া কমান্ডার সার্ভার এরিয়া, সেনাসদর ও সার্ভার এরিয়ার তনু সেনা কর্মকর্তাগণ সহ অন্যান্য অফিসার, জেসিও,অন্যান্য পদবীর সেনার সদস্যবৃন্দ ও অসামরিক কর্মচারী বৃন্দ ও গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন