আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিমানের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা সাংবাদিকদের

অসহযোগিতা, অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডাকা বৃহস্পতিবারের সংবাদ সম্মেলন বর্জন করছেন এভিয়েশন ও ট্যুরিজম খাতের সাংবাদিকরা।

বুধবার এক বিবৃতিতে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের (এটিজেএফবি) সভাপতি নাদিরা কিরণ ও সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার বয়কটের এ ঘোষণা দেন।

বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে এভিয়েশন খাতের সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রায়ত্ত্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের অসহযোগিতা, অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়ে আসছেন তারা। বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের এ পরিস্থিতি পরিবর্তনে সংগঠনের পক্ষ থেকে বহুবার অনুরোধ করা হয়েছে। সমস্যা সমাধানের বিষয়ে এটিজেএফবি আন্তরিকতা দেখালেও বিমানের পক্ষ থেকে বারবার অসহযোগিতা, অসৌজন্যমূলক আচরণের ঘটনা ঘটছে, যা হতাশাজনক।

সর্বশেষ ২২ সেপ্টেম্বর সাংবাদিকদের সঙ্গে অসহযোগিতা, অসৌজন্য আচরণ করেন বিমানের কর্মকর্তারা।  এটিকে অসৌজন্যমূলক ও নিন্দনীয় মনে করে এটিজেএফবি।

সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সদস্যদের লাগেজ থেকে ডলার-টাকা চুরির অভিযোগের বিষয়ে তথ্য সংগ্রহের জন্য সেদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয়ের সামনে যান সাংবাদিকরা। দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত গণমাধ্যমকর্মীরা বিমানের প্রধান কার্যালয়ের সামনে অপেক্ষা করতে থাকেন।

সাংবাদিকদের বিমান কার্যালয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি বরং নিরাপত্তাকর্মীদের মাধ্যমে সাংবাদিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। সাংবাদিকরা বারবার অনুরোধ করলেও বিমানের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। এ ধরণের অসহযোগিতা, অসৌজন্য আচরণের প্রতিবাদে বিমান কর্তৃক আয়োজিত ‘মিট দ্য প্রেস’ বয়কটের ঘোষণা দিয়েছে এটিজেএফবি।

এ ব্যাপারে এ বিটের সকল সাংবাদিককে এক থাকতে এবং প্রতিবাদে শামিল হতে বিমানের ‘মিট দ্য প্রেস’ আয়োজন বয়কট করার আহ্বান জানাচ্ছে সংগঠনটি। সাংবাদিকদের অধিকার, মর্যাদা, সুরক্ষায় এই কর্মসূচি বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের সহায়তা প্রত্যাশা করছে এটিজেএফবি।

এর আগে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, মিট দ্যা প্রেসে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. যাহিদ হোসেন উপস্থিত থাকবেন। বৃহস্পতিবার সকাল ১১টায় বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে এটি অনুষ্ঠিত হবে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন