আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছিনতাইকারীকে ধরলেন বৃদ্ধ ভিক্ষুক, পেলেন পুরস্কার

রাজধানীর উত্তরায় কর্মজীবী এক নারীর স্বর্ণের চেইন ছিনিয়ে পালানোর সময় সবুজ (৩৬) নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার উত্তরা পশ্চিম থানার ৩ নম্বর সেক্টরের কুশল সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। পথচারী ওই নারীর স্বর্ণের চেইন ছিনিয়ে দৌড় দেয় আটক যুবক, কিন্তু ভুক্তভোগীর চিৎকারে সহায়তার হাত বাড়িয়ে দেন ষাটোর্ধ্ব এক ভিক্ষুক। মূলত বাবর মিয়া নামের ওই ভিক্ষুকের সহায়তায় ছিনতাইকারীকে গ্রেফতার করা সম্ভব হয়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যায় উত্তরা ৩ নম্বর সেক্টরের কুশল সেন্টারের সামনে থেকে তাকে আটক করা হয়। পালানোর সময় মূলত বাবর মিয়া নামে একজন বৃদ্ধ ভিক্ষুক ওই ছিনতাইকারীকে জাপটে ধরে ফেলেন। ভুক্তভোগী নারী উত্তরায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।
মঙ্গলবার অফিস শেষে বাড়ি ফেরার পথে উত্তরা ৩ নম্বর সেক্টরের কুশল সেন্টারের সামনে তার গলার চেইন স্বর্ণের চেইন নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ছিনতাইকারী সবুজ।
তিনি আরও জানান, ভুক্তভোগী নারী চিৎকার করলে আশপাশের লোকেরা সবুজের পিছু নেয়। এসময় সেখানে ভিক্ষা করছিলেন বাবর মিয়া। সবুজকে পালাতে দেখে তিনি পথরোধ করেন এবং হাতে থাকা লাঠি দিয়ে আঘাত করে ফেলে দেন, এরপর জাপটে ধরেন।
পরে আশপাশের লোকসহ তাকে পুলিশে সোপর্দ করেন। পুলিশের ভয়ে সবুজ সেই চেইন গিলে ফেলে। পরে আবার বমি করে সেই চেইন উদ্ধার করা হয়। আর বাবর মিয়ার সাহসিকতার জন্য তাকে পুরস্কৃত করা হয়। এ ব্যাপারে উত্তরা পশ্চিম থানায় আইনগত ব্যাবস্থা নেওয়া হয়েছে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন