আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিশ্বজিৎ হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আরেক আসামি গ্রেপ্তার

পুরোনো ঢাকার বাহাদুর শাহ পার্ক এলাকায় ছাত্রলীগের হামলায় নিহত বিশ্বজিৎ দাস হত্যাকাণ্ডে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত কামরুল হাসানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত রোববার রাতে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গত শুক্রবার ভোরে এ মামলায় বগুড়ার মোকামতলা বন্দর থেকে মোহাম্মদ আলাউদ্দিন নামের এক আসামিকে গ্রেপ্তার হয়েছে। তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত।

র‍্যাব বলছে, কামরুল পালিয়ে থেকে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রে জড়ান। এভাবে প্রায় ৫০ লাখ টাকা উপার্জন করেন তিনি। সেই টাকা দিয়ে কক্সবাজারে হোটেল ব্যবসা করতেন। পাশাপাশি তাঁর গার্মেন্টস ব্যবসাও ছিল।

র‌্যাবের তথ্য বলছে, কামরুল হাসান ২০০৫ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগে ভর্তি হন। তিনি ছাত্রলীগের কর্মী ছিলেন। ২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপির অবরোধের সময় রাজনৈতিক প্রতিপক্ষ ভেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল কর্মী বিশ্বজিৎকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেন। ওই ঘটনায় কামরুল হাসানও আসামি ছিলেন।

র‌্যাব-৩–এর অপারেশন ও গোয়েন্দা শাখার কর্মকর্তা বীণা রানী দাস  বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরুল জানিয়েছেন, ঘটনার দিন বিশ্বজিৎকে প্রতিপক্ষ দলের সদস্য ভেবে ধাওয়া করেন। বিশ্বজিৎ আহত হয়ে মাটিতে পড়ে গেলে তাঁরা ঘটনাস্থল ত্যাগ করেন। তাঁর মৃত্যুর পর পালিয়ে ভারতে চলে যান কামরুল। মামলার অভিযোগপত্র দেওয়ার দুই মাস পর দেশে ফিরে আসেন

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন