আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

টাঙ্গাইলে নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভেঙ্গে গেল সাড়ে তিন কোটি টাকার সেতু

টাঙ্গাইলে কাজ শেষ হওয়ার আগেই সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে লৌহজং নদীর ওপর নির্মাণাধীন সেতুর মাঝখানে দেবে গেছে। গতকাল বৃহস্পতিবার রাতে সেতুটি দেবে যায়। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি করা হবে বলে জানিয়েছেন পৌরসভার প্রকৌশলী।

পৌরসভা সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় টাঙ্গাইল পৌরসভা টাঙ্গাইল শহরের বেড়ডোমা এলাকায় সেতু নির্মাণ করছে। ৮ মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথভাবে সেতুটির নির্মাণকাজ শুরু করে। গত ১১ মে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত মাত্র ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে। গত সপ্তাহে সেতুটির ওপরের অংশে ঢালাই করা হয়। গতকাল রাতে সেতুটির মাঝখানের সাটারিং সরে গিয়ে সাড়ে তিন ফুট দেবে যায়। ফলে নির্মাণাধীন সেতুটি ভেঙে নতুন করে আবার করতে হবে।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি করে সেতুটি দেবে যাওয়ার কারণ জানার চেষ্টা করা হবে।

বেড়াডোমা এলাকার বাসিন্দা খোরশেদ হোসেন বলেন, ‘পৌরসভার প্রকৌশলী ও ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে সেতুটি দেবে গেছে। এতে আমাদের আরও কয়েক বছর দুর্ভোগ পোহাতে হবে।’ আরেক বাসিন্দা হাফিজুর রহমান বলেন, ‘এর আগে এখানে যে বেইলি সেতু ছিল, সেটিও দুবার ভেঙে আমাদের দুর্ভোগ পোহাতে হয়েছে কয়েক বছর। এই সেতু নির্মাণের ধীর গতির কারণেও দুর্ভোগ অব্যাহত আছে।’

জানতে চাইলে পৌরসভার নির্বাহী প্রকৌশলী শিব্বির আহমেদ আজমী বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে সেতুটি দেবে যাওয়ার কারণ জানার চেষ্টা করা হবে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন