আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বর্ষাকে সামনে রেখে ভাঙনরোধে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

সাবেক পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, আগামী বর্ষাকে সামনে রেখে সারাদেশে নদীভাঙন রোধে কাজ করছে সরকার। কোথাও যেন ভাঙন না হয়, সে লক্ষ্যে আগে থেকেই কাজ করা হচ্ছে। ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে স্থায়ী প্রকল্প নেওয়া হচ্ছে। কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতা ও নদীভাঙন থেকে রক্ষা পাবে।

বুধবার শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ডানতীর রক্ষা প্রকল্প পরিদর্শন ও বিভিন্ন স্থানে জিও ব্যাগ ডাম্পিং শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি। পরে বিকালে তিনি সখিপুর হাজী শরীয়তউল্যাহ কলেজ ও সিরাজ সিকদার কলেজে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
এনামুল হক শামীম বলেন, দেশকে পিছিয়ে নেওয়ার জন্য বিএনপি-জামায়াত এখনো নানা অপপ্রচার চালাচ্ছে। এরা গুজব ছড়িয়ে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করতে চায়।
তারা জানে দেশের মানুষের ভোটের মধ্য দিয়ে তারা কখনোই ক্ষমতায় আসতে পারবে না। এ কারণে তারা ভোটের রাজনীতি ছেড়ে সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে।

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, জননেত্রী শেখ হাসিনার যে দুর্নীতিবিরোধী জিরো টলারেন্স নীতি তা বাস্তবায়ন করতে হবে। সমাজের সর্বস্তরের মানুষ এগিয়ে এলে দুর্নীতিকে প্রতিরোধ করা সম্ভব হবে।

এসময় তার সঙ্গে ছিলেন শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন