আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অতিরিক্ত যাত্রী নেয়ায় লঞ্চকে জরিমানা

নিয়ম অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের কারণে লক্ষ্মীপুরে এমভি পারিজাত-১ নামের একটি লঞ্চের মালিককে ১০ হাজার টাকার জরিমানা করা হয়েছে।

শনিবার (১৫ জুন) দুপুরে সদরের মজু চৌধুরীর হাটের লঞ্চ ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান, নৌ-পুলিশের সহকারী উপ পরিদর্শক মো. সাইফুজ্জামান।

জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর ভোলা-বরিশাল নৌ-রুটে যাত্রীদের উপচে পরা ভিড় থাকে। এ সুযোগে লঞ্চগুলো সরকারের নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী পরিবহন করে থাকে। এমন অভিযোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মজুচৌধুরীর হাট লঞ্চঘাট এলাকায় অভিযান চালানো হয়। এমভি পারিজাত-১ নামে একটি লঞ্চ অতিরিক্ত যাত্রী পরিবহন করে ভোলার উদ্দেশ্য রওনা হয়। এসময় বারবার নিষেধ করা স্বত্ত্বেও লঞ্চটি না থেমে চলতে থাকে। পরে স্পিডবোটে ধাওয়া করে মাঝ নদীতে লঞ্চটি থামানো হয় এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান বলেন, ঈদ এলেই লক্ষ্মীপুর ভোলা-বরিশাল নৌ-রুটে ঘরমুখো যাত্রীদের ভিড় থাকে। এ সুযোগে কিছু অসাধু লঞ্চ ঝুঁকি জেনেও অতিরিক্ত যাত্রী নিয়ে নদীপথে যাতায়াত করে। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন