আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আগের নিয়মেই নিয়োগ চান নন-ক্যাডারে চাকরিপ্রার্থীরা

আগের নিয়মে নিয়োগসহ ছয় দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন বিসিএস-এর নন-ক্যাডার চাকরিপ্রার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

আজ সোমবার সকাল ৮টা থেকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে অবস্থান নেন তারা।
তারা জানান, আগের নিয়ম অনুযায়ী ফল প্রকাশ করার পর নতুন বিসিএস পরীক্ষার আগ পর্যন্ত ফাঁকা পদগুলোতে নন-ক্যাডারে নিয়োগ দেওয়া হতো। ৪০তম বিসিএস-এর পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০১৮ সালে এবং এর ফল প্রকাশ করা হয় চলতি বছর। নতুন নিয়ম কার্যকর হলে আমরা অনেক পদ পাব না।

মো. মালেক নামের একজন আন্দোলনকারী জানান, ৪০তম বিসিএস-এর ফলাফল প্রকাশের সাত মাস হয়ে গেলেও নন-ক্যাডার প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়নি। অথচ অন্যান্য বার ফল প্রকাশের ১৫ দিন থেকে এক মাসের মধ্যে নন-ক্যাডার সুপারিশপ্রত্যাশীদের তালিকা প্রকাশ করা হতো।

মানববন্ধনে প্রার্থীরা বলেন, আগের নিয়মে নিয়োগ দেওয়া হলে আমাদের অনেক বেকার প্রার্থী চাকরি পেতেন। ফল প্রকাশ না করে সাত মাস অতিবাহিত হওয়ার পরও পিএসসি চেয়ারম্যান পূর্বের সিদ্ধান্ত থেকে সরে এসে নতুন নিয়ম চালু করলেন। নতুন নিয়ম কার্যকর হলে আমাদের থেকে সীমিত সংখ্যক নন-ক্যাডার সুপারিশপ্রত্যাশী চাকরি পাবেন। চার থেকে পাঁচ হাজার প্রার্থী যেখানে চাকরি পাওয়ার কথা ছিল সেখানে দুই থেকে তিনশ প্রার্থী চাকরি পাবেন।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন