আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সেন্টমার্টিনে আটকা পড়া জবির ৪০ শিক্ষক-শিক্ষার্থী ফিরছে আগামীকাল

কক্সবাজার সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের দুই শিক্ষকসহ স্নাতক শেষ বর্ষের ৪০ জন শিক্ষার্থী ফিরছেন আগামীকাল শনিবার।

শুক্রবার বিকালে বাংলাদেশ প্রতিদিনকে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আলী সেন্টমার্টিন থেকে মুঠোফোনে এই তথ্য নিশ্চিত করেছেন।
মোহাম্মদ আলী বলেন, আমাদের গত বুধবার সকালে ঢাকায় আসার কথা থাকলেও আবাহাওয়া ও সমুদ্র উত্তাল দেখা যায়। এরপর আবহাওয়া অধিদপ্তর স্থানীয় তিন নম্বর সতর্ক সংকেত দেখালে সেন্টমার্টিন দ্বীপটির সাথে যাতায়াত ব্যবস্থাও বন্ধ হয়ে যায়। ফলে আমরাসহ সেন্টমার্টিনে থাকা সকল পর্যটক আটকা পড়ে।

তিনি বলেন, আজকে সেন্টমার্টিন দ্বীপের আবহাওয়া আগের থেকে কিছুটা পরিবর্তন হয়েছে। আগামীকাল থেকে বার আউলিয়া জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে চলাচল শুরু করবে বলে কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে। আমরা আগামীকাল সকালের জাহাজে করেই রওনা দিব এবং আশা করি শনিবারের মধ্যে ঢাকায় থাকতে পারব। তবে আবহাওয়া ওপরে সবকিছু নির্ভর করছে।

তিনি আরও বলেন, এখানে আমাদের তেমন কোনো সমস্যা হচ্ছে না। কিন্তু গত দুইদিন ট্রলার বন্ধ থাকায় খাদ্যের সরবরাহ বন্ধ হয়ে যায়। তাই অনেকের ক্ষেত্রে খাবার কিছুটা সংকট দেখা দিয়েছে। আমরা পূর্বেই অধিক খাবার সংগ্রহ করে রেখেছিলাম বলে তেমন একটা সমস্যা হয়নি।

জানা যায়, গত রবিবার (১অক্টোবর) সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আলী ও নুসরাত সুলতানার তত্ত্বাবধানে ৩৮ জন শিক্ষার্থীসহ ৪০ সদস্যের একটি দল সেন্টমার্টিনে যান। কিন্তু সেখানে বৈরি আবহাওয়ার জন্য জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকে পড়েন তারা।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন