আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চার বছর পর বাড়ি ফিরছিলেন, প্লেনে উঠতেই মারা গেলেন তরুণী!

নাম তার মানপ্রীত কৌর, বয়স ২৪।  অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে  চার বছর পর বাড়ি ফিরছিলেন ভারতীয় এই তরুণী।

কিন্তু প্লেনে উঠতেই ঘটল বিপত্তি। প্লেনটি উড্ডয়ন হওয়ার আগেই হঠাৎ সামনের দিকে পড়ে সঙ্গে সঙ্গে মৃত্যু হয় তার।

গণমাধ্যমের খবর থেকে জানা গেছে, গত ২০ জুন কোয়ান্টাস বিমান সংস্থার একটি ফ্লাইটে এই ঘটনা ঘটে।

 

জানা গেছে, কর্মসূত্রে মেলবোর্নে গিয়েছিলেন মানপ্রীত। ইচ্ছা ছিল  শেফ হওয়ার। মানপ্রীতের বন্ধু গুরদীপ গ্রেওয়ালের কথায়, প্লেন ধরার জন্য সকাল সকালই বিমানবন্দরে পৌঁছান ওই তরুণী। বাড়ি ফেরার আনন্দে খুব খুশি ছিলেন তিনি। তবে প্লেন চড়ার আগে কিছুটা অসুস্থবোধ করেছিলেন মানপ্রীত। পরে কিছুটা সুস্থবোধ করার পর প্লেন ওঠেন। কিন্তু যখন সিটবেল্ট লাগাচ্ছিলেন, তখন আবারও অসুস্থ হয়ে পড়েন মানপ্রীত। আসন থেকে সামনের দিকে প্লেনের মেঝেতে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় তার। কী কারণে তার মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

কোয়ান্টাস নামে ওই বিমান সংস্থার মুখপাত্র জানান, ওই নারী যাত্রীকে প্লেনের মেঝেতে পড়ে যেতে দেখেই ছুটে যান বিমানকর্মীরা। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ারও চেষ্টা করেন তারা। কিন্তু তার হদস্পন্দন পাওয়া যায়নি। ওই তরুণীর পরিবারের প্রতি সমবেদনাও জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।

গুরদীপ বলেন “মানপ্রীত আমার গ্রামেই থাকত। আমরা প্রায় এক সঙ্গেই মেলবোর্নে যাই। আমরা বন্ধুরা মিলে মানপ্রীতের জন্য তহবিল সংগ্রহ করছি। মানপ্রীত এত তাড়াতাড়ি চলে যাবে, তা আমরা বিশ্বাস করতে পারছি না। আমাদের জীবনে এমন এক শূন্যতা রেখে গেল, যা কখনওই পূর্ণ হবে না। আমরা তার মৃত্যুতে শোকাহত। তার স্মৃতিতে সম্মান জানাতে এবং এই কঠিন সময়ে মানপ্রীতের পরিবারের পাশে থাকার জন্য একত্রিত হয়েছি আমরা।’’ সূত্র: ফিন্যান্সিয়াল এক্সপ্রেস, ডিএনএ, হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়া টুডে, টাইমস অব ইন্ডিয়া, লাইভ মিন্ট

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন