আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই বাংলাদেশ দল প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি। কোনো রকম গ্রুপ পর্ব পেরিয়ে বিশ্বকাপের সুপার এইটে উঠেছিল টাইগাররা।

সেখানে প্রথম দুটি ম্যাচ হারার পরও আজ আফগানিস্তানের বিপক্ষে সুযোগ ছিল হিসাব মিলিয়ে সেমিফাইনালে জায়গা করে নেওয়ার। বাংলাদেশ সেই হিসাব মেলাতে পারেনি ব্যাটসম্যানদের ব্যর্থতায়।
ম্যাচ শেষে তাই সমর্থক আর দেশের মানুষের কাছে ক্ষমা চেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

তিনি বলেন, ‘বিশ্বকাপের পুরো যাত্রা সম্পর্কে বলবো, আমরা দল হিসেবে বাংলাদেশের সব সমর্থককে হতাশ করেছি। যারা আমাদের খেলা অনুসরণ করেন, সবসময় অনুসরণ করেন তাদের ‘লেট ডাউন’ করেছি। আমি দলের পক্ষ থেকে ক্ষমা চাচ্ছি।’

শান্ত বলেন, আমরা ব্যাটিং গ্রুপ হিসেবে দেশের মানুষকে ভালো কিছু দিতে পারিনি। এটার জন্য আমরা সরি। সামনের দিকে আমাদের এটাই চেষ্টা থাকবে, কীভাবে এখান থেকে বের হয়ে আসতে পারি।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের জন্য দারুণ করেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। ৭ ম্যাচে ওভারপ্রতি ৭.৭৬ করে রান দিয়ে পেয়েছেন ১৪ উইকেট। দীর্ঘদিন ধরেই একজন লেগ স্পিনার হন্যে হয়ে খুঁজছে বাংলাদেশ। রিশাদের প্রশংসা টুর্নামেন্ট শেষেও করেছেন শান্ত।

তিনি বলেন, ইতিবাচক দিক অবশ্যই বোলাররা…তারা সবাই খুবই ভালো বোলিং করেছে। রিশাদ এরকম একটা টুর্নামেন্টে এসে সবগুলা ম্যাচে ভালো বোলিং করেছে। তো বেশ কিছু ইতিবাচক দিকও ছিল। তবে ব্যাটিং দিক থেকে আমরা সমর্থকদের হতাশ করেছি। দেশের মানুষকে আমরা বলতে গেলে কষ্ট দিয়েছি। তবে এটাও আমি বলতে চাই, চেষ্টার কমতি ছিল না। শতভাগ দিয়ে সবাই চেষ্টা করেছে। সবাই নিজের কাজে সৎ ছিল। তবে আমরা দিন শেষে আমরা পারিনি। তাই এটার জন্য দলের পক্ষ থেকে সরি।

এর আগে, টসে হেরে ফিল্ডিংয়ে নেমে আফগানিস্তানকে ২০ ওভারে ৫ উইকেটে ১১৫ রানে আটকে ফেলেন বাংলাদেশের বোলাররা। এরপর সেমিফাইনালে যাওয়ার জন্য বাংলাদেশের সামনে হিসাব দাঁড়ায় এ রকম-১২.১ ওভারে পেরোতে হবে লক্ষ্য। সেই লক্ষ্য তো অর্জন করতে পারেইনি বাংলাদেশ, উল্টো বৃষ্টি আইনে হেরে গেছে ৮ রানে।

তবে বাংলাদেশের হারে কোপাল পুড়েছে অস্ট্রেলিয়ার। টাইগারদের সঙ্গে সুপার এইট থেকে বিদায় নিয়েছে অজিরাও। গ্রুপ ‌‘এ’ থেকে আগেই সেমিতে উঠেছে ভারত। এবার তাদের সঙ্গী হলো আফগানিস্তান।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন