আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টির আভাস, বিপদ বাড়বে টাইগারদের!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের স্বপ্নটা ঝুলে আছে সূক্ষ্ম এক সমীকরণের ওপর। আর সেটার জন্য সবার আগে দরকার অস্ট্রেলিয়ার হার। সুপার এইটের আজকের ম্যাচে অস্ট্রেলিয়া ভারতকে হারালেই বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্ন পুরোপুরি শেষ হয়ে যাবে। এই ম্যাচে অজিরা জয় পেলে তাদের পয়েন্ট হবে ৪। ১ ম্যাচ থেকে যা অর্জন করা সম্ভব না বাংলাদেশের জন্য।

তবে অস্ট্রেলিয়া হারলে আর বাংলাদেশ নিজেদের ম্যাচে বড় ব্যবধানে আফগানিস্তানকে হারাতে পারলে বাংলাদেশের সামনে ক্ষীণ এক আশা বেঁচে থাকবে। কিন্তু ভারত এবং অস্ট্রেলিয়া ম্যাচ নিয়েই আছে বড় রকমের শঙ্কা। ম্যাচ ভেন্যু সেন্ট লুসিয়াতে আপাতত তাণ্ডব চালাচ্ছে বৃষ্টি।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে ভারি বৃষ্টি এবং বজ্রঝড়ের পূর্বাভাস আছে। স্থানীয় সময় সকাল ৭টা থেকে ৯টার মধ্যে বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা ৬৫ শতাংশ। যদিও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে সেখানে বৃষ্টির সম্ভাবনা খানিকটা কমে আসবে। তবে সকালের বৃষ্টিতে মাঠ অনুপযুক্ত হয়ে পড়লে খেলা মাঠে গড়াবে কি না তা নিয়েও প্রশ্ন থেকে যায়।

ভারত–অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে দুই দলই ১ পয়েন্ট করে পাবে। সে ক্ষেত্রে ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে যাবে ভারত। অস্ট্রেলিয়ার পয়েন্ট হবে ৩। এক্ষেত্রেও বাংলাদেশ বাদ পড়ে যাবে। সেমিফাইনালের দৌড়ে বাংলাদেশের টিকে থাকতে তাই অস্ট্রেলিয়ার হারের কোনো বিকল্প থাকছে না।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন