আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প‍্যারিস অলিম্পিকে খেলবেন না মেসি, কারণ জানালেন নিজেই

আর্জেন্টিনার হয়ে যেন সব পাওয়ার সময় চলছে লিওনেল মেসির। এমন সুসময়ে ফুটবলের মহানায়ক কি আরেকবার তার জাদুকরী ফুটবলে মাতাবেন অলিম্পিক?

অনেকেই আশায় ছিলেন, হাভিয়ের মাসচেরানোর দলে থাকবেন মেসি। তবে তিনি নিজেই জানিয়ে দিলেন, খেলবেন না প‍্যারিস অলিম্পিকে। প্রতিটি টুর্নামেন্টে খেলার মতো বয়সী এখন আর তিনি নন।
আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে নামার জন‍্য প্রস্তুত হচ্ছেন মেসি। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা চলবে ২০ জুন থেকে ১৪ জুলাই।

অলিম্পিকে মেসির খেলার সম্ভাবনা নিয়ে চর্চা বাড়ে মাসচেরানোর কথার সূত্র ধরে। গত ফেব্রুয়ারিতে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ বলেন, ২০০৮ বেইজিং অলিম্পিকের সোনাজয়ী মেসির জন‍্য প‍্যারিস অলিম্পিকের দুয়ার খোলা। ইএসপিএনকে আর্জেন্টিনা অধিনায়ক জানান, এই পর্যায়ে ওই আমন্ত্রণ গ্রহণ করা তার পক্ষে সম্ভব না।

মেসি বলেন, “মাসচেরানোর সঙ্গে কথা বলেছি এবং সত‍্যি হচ্ছে আমরা দুইজনই পরিস্থিতি বুঝতে পেরেছি। এটা কঠিন (এই মুহূর্তে অলিম্পিক নিয়ে ভাবা), কারণ আমরা এখন কোপা আমেরিকা নিয়ে ভাবছি। এটা হলে দুই বা তিন মাস ক্লাব থেকে বিচ্ছিন্ন থাকব। আর সবার উপরে আমার বয়স এমন না যে, সব কিছুতে থাকতে পারব।”

মেসি আরও জানান, “আমাকে সতর্কতার সঙ্গে বেছে নিতে হবে। টানা দুটি টুর্নামেন্টে খেলা খুব কঠিন হবে। অলিম্পিকে খেলতে পারা আর (মাসচেরানোর সঙ্গে) জেতা আমার জন‍্য সৌভাগ‍্যের হবে। ফুটবলের দিক থেকে এটা অসাধারণ অভিজ্ঞতা হবে। অলিম্পিকস, অনূর্ধ্ব-২০, এই স্মৃতিগুলো আমি কখনও ভুলব না।”

অলিম্পিকে পুরুষ ফুটবল হবে জুলাই ও অগাস্টে। দলগুলো বেশি বয়সের সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় নিতে পারবে।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন