আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অলিম্পিকের স্মৃতিগুলো কখনও ভুলব না: মেসি

প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসিকে দেখা যাবে কি না তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সেই গুঞ্জন আরও জোরাল হয় আর্জেন্টিনা অলিম্পিক দলের কোচ হাভিয়ের মাশ্চেরানোর কথার সুর ধরে। অলিম্পিকে তিনি চান মেসিকে। তবে জল্পনা-কল্পনার পর মেসি নিজেই জানালেন, অলিম্পিকে খেলার মতো বয়স আর নেই তার।

আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে কোপা আমেরিকা। এই টুর্নামেন্টের জন্য এখন প্রস্তুত হচ্ছেন মেসি। এরমধ্যে তাকে কথা বলতে হয়েছে অলিম্পিক নিয়েও।
আর্জেন্টাইন তারকার বয়স এখন ৩৬। মূলত বয়সের কারণেই অলিম্পিকে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি, ‘মাশ্চেরানোর সঙ্গে কথা বলেছি এবং সত‍্যি হচ্ছে আমরা দুইজনই পরিস্থিতি বুঝতে পেরেছি। এই মুহূর্তে অলিম্পিক নিয়ে ভাবা কঠিন কাজ, কারণ আমরা এখন কোপা আমেরিকা নিয়ে ভাবছি। এটা হলে দুই বা তিন মাস ক্লাব থেকে বিচ্ছিন্ন থাকব।

আর সবার উপরে আমার বয়স। এখন যে অবস্থায় আছি এমন না যে, সব কিছুতে থাকতে পারব।’

কোপা আমেরিকার পরই ক্লাব ফুটবলে ব্যস্ত হয়ে যাবেন মেসি। তাই টানা দু’টি টুর্নামেন্ট না খেলে আপাতত কোপা আমেরিকা নিয়েই ভাবছেন মেসি, ‘আমাকে সতর্কতার সঙ্গে বেছে নিতে হবে। টানা দু’টি টুর্নামেন্টে খেলা খুব কঠিন হবে। অলিম্পিকে খেলতে পারা ও জেতা আমার জন‍্য সৌভাগ‍্যের হবে। ফুটবলের দিক থেকে এটা অসাধারণ অভিজ্ঞতা হবে। অলিম্পিক, অনূর্ধ্ব-২০, এই স্মৃতিগুলো আমি কখনও ভুলব না।’

এর আগে একবার অলিম্পিকে স্বর্ণ জয়ের সৌভাগ্য হয়েছে মেসির। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ফাইনালে নাইজেরিয়াকে হারিয়ে উৎসব করেছিল আর্জেন্টিনা। আগামী জুলাই-আগস্টে হবে প্যারিস অলিম্পিকের ফুটবল।

 

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন