আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
আজ রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইউরোতে নিজেকে মেলে ধরার জন্য মুখিয়ে আছেন পেদ্রি

একের পর এক চোট হানা দিলেও হাল ছাড়েননি পেদ্রি। কঠোর পরিশ্রম করে গেছেন মৌসুম জুড়ে। সেটার ফলও অবশ্য ধরা দিয়েছে তার হাতে। প্রথমবারের মতো স্পেনের হয়ে গোলের দেখা পেয়েছেন তিনি! বার্সেলোনার এই মিডফিল্ডার এখন মুখিয়ে আছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেকে মেলে ধরার জন্য।

ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আগে শনিবার (০৮ জুন) নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলে স্পেন। দাপুটে পারফরম্যান্সে প্রতিপক্ষকে ৫-১ গোলে হারায় তারা। দলের এই গোল উৎসবের ম্যাচে দুইবার জালের দেখা পান পেদ্রি। ম্যাচের শুরুতে পিছিয়ে যাওয়া স্প্যানিশদের সমতায় ফেরান তিনি। দ্বাদশ মিনিটে ডি-বক্সের অনেক বাইরে তার আচমকা শট খুঁজে নেয় জাল। স্পেনের হয়ে ২০তম ম্যাচে এসে প্রথম গোলের স্বাদ পেলেন ২১ বছর বয়সী এই ফুটবলার। দলের তৃতীয় গোলটিও করেন তিনি।
এবারের মৌসুমে দুই দফায় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন পেদ্রি। মাঝে পেশির সমস্যায়ও ভুগতে হয় তাকে। চোটের সঙ্গে লড়াই চালিয়ে বার্সেলোনার হয়ে মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচ ৪ গোল করেন তিনি, অ্যাসিস্ট পাঁচটি। কঠিন সময় পেছনে ফেলে এখন জাতীয় দলের হয়ে গোল করার উচ্ছ্বাসে ভাসছেন পেদ্রি। ম্যাচ শেষে বললেন, চোখ এখন তার ইউরোতে।

তিনি জানান, “সব কিছুর আগে, আমি এই ম্যাচ নিয়ে খুব খুশি এবং দলের প্রতিক্রিয়া দেখেও। তবে জাতীয় দলের গোলের খাতা খুলতে পেরেও ভীষণ আনন্দিত আমি। এখানে (ঘরের মাঠে) গোল করতে মুখিয়ে ছিলাম। এই মৌসুমে আমি কঠোর পরিশ্রম করেছি। আমার বেশ কয়েকবার চোট পড়তে হয়েছে। তবে সেরে ওঠার জন্য কঠোর পরিশ্রম করেছি। গোল পাওয়ায় মনে হচ্ছে চোট পেছনে ফেলে এসেছি। শারীরিকভাবে আমি খুবই ভালো অনুভব করছি। ইউরোর জন্য মুখিয়ে আছি এবং এখানে খেলতে পেরে খুব খুশি।”

জার্মানিতে অনুষ্ঠেয় এবারের ইউরো শুরু হবে আগামী ১৪ জুন। কঠিন গ্রুপে পড়েছে স্পেন। আগামী শনিবার ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু হবে তাদের। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গী গতবারের চ্যাম্পিয়ন ইতালি ও আলবেনিয়াও।

সংবাদটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন